Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
৯মে - ১৫মে তারিখ পর্যন্ত সারাদেশের মত নরসিংদীতে পালিত হয় পুষ্টি সপ্তাহ।
বিস্তারিত
৯মে - ১৫মে তারিখ পর্যন্ত সারাদেশের মত নরসিংদীতে পালিত হয় পুষ্টি সপ্তাহ।এবারের প্রতিপাদ্যঃ 
                          “স্মার্ট বাংলাদেশ বিনির্মানে
                             খাবার খাবো পুষ্টিগুনে”
পুষ্টি সপ্তাহের প্রথম দিন উদ্বোধনী অনুষ্ঠান ও সভায় সকলের মধ্যে পুষ্টি বার্তা সম্বলিত  লিফলেট বিতরন করা হয়।পুষ্টি খাতে সরকারের সাফল্য ও গৃহীত উন্নয়ন কার্যক্রম, পুষ্টি বিষয়ে স্থানীয় জনগনের জনসচেতনতা বৃদ্ধিতে কর্মসূচীর কার্যকর সমন্বয় সাধন বিষয়ক আলোচনা করা হয়।এসময় উপস্থিত ছিলেন ড.বদিউল আলম ,জেলা প্রশাসক নরসিংদী ও সভাপতি জেলা পুষ্টি সমন্বয় কমিটি, ডা.ফারহানা আহমেদ ,সিভিল সার্জন নরসিংদী ও সদস্য সচিব জেলা পুষ্টি সমন্বয় কমিটি ,ডা.মো:আবু কাওছার সুমন ,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সদর নরসিংদী ও সদস্য সচিব উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি।
২য় দিন (শুক্রবার) :- ইসলামিক ফাউন্ডেশন এবং স্থানীয় প্রশাসনের সহযোগীতায় মসজিদে আগত মুসল্লিদের জোমার বয়ানে এবং অন্যান্য  ধর্মীয় প্রতিষ্ঠানে পুষ্টি বার্তা প্রদান করা হয়।   
৩য় দিন (শনিবার)  :- সমস্ত (স্বাস্থ্য কেন্দ্রে) মাঠ পর্যায় হাসপাতালের আন্ত এবং বহি বিভাগে আই এম সি কর্ণারে পুষ্টি বার্তা এবং পুষ্টিবার্তা বিষয়ক সেবা প্রদান করা হয়।   
চতুর্থ দিন (রবিবার):- মা সমাবেশ, মা ও শিশুখাদ্য পুষ্টি বিষয়ক আগত মা ও গর্ভবতী নারীদের দিয়ে আলোচনা সভার আয়োজন করা হয় সিভিল সার্জনের কার্যালয়, নরসিংদী এর সভা কক্ষে।   
পঞ্চম দিন (সোমবার):- সমাজের গণ্যমান্য প্রধানদের নিয়ে প্রবীণ পুষ্টি বিষয়ক এক আলোচনা সভার আয়োজন করা হয় সিভিল সার্জনের কার্যালয়, নরসিংদী এর সম্মেলন কক্ষে।   
ষষ্ঠ দিন (মঙ্গলবার) :- কৈশোর কালীনপুষ্টি জেলার আইডিয়াল স্কুলে শিশু কিশোরীর সমন্বয়ে পুষ্টি বিষয়ক আলোচনা এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং তিনজন বিজয়ীর নাম ঘোষণা করা হয়।   
সপ্তম দিন : সমাপনী অনুষ্ঠান ও পুষ্টি কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণীর মাধ্যমে সপ্তাহের সমাপ্তি ঘোষণা করা হয়।
ডাউনলোড
প্রকাশের তারিখ
15/05/2024
আর্কাইভ তারিখ
26/06/2025